বুধবার, ১২ জুন ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

পঞ্চগড়ে ১হাজার শয্যাবিশিষ্ট হাসপাতালে ভিত্তি স্থাপন করে শিল্প ও বানিজ্য মন্ত্রী

  • প্রকাশিত : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

Abdullah Al Masud

ডেস্ক রিপোর্টার 

আব্দুল্লাহ আল মাসুদ

পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়া এলাকায় আন্তর্জাতিক মানের টারশিয়ারি কেয়ার ১০০০ শয্যা বিশিষ্ট নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিত্তি স্থাপন এবং নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ এপ্রিল) দুপুরে আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করে নির্মাণ কাজের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি ও বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। একটি চায়না প্রতিষ্ঠান ও বাংলাদেশের কয়েকজন উদ্যোক্তার যৌথ অর্থায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগে ৩২ একর জমির ওপর আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই মেডিক্যাল কলেজ ও হাসপাতালটি আগামী দুই থেকে আড়াই বছরের মধ্যে চালু করা যাবে বলে আশা ব্যক্ত করেন সংশ্লিষ্টরা।

হাসপাতালটিতে লিভার, কিডনি প্রতিস্থাপনসহ জটিল সব রোগের অপারেশনসহ মিলবে আইসিইউ সুবিধা। থাকবে শতাধিক দেশি-বিদেশি দক্ষ চিকিৎসক। তাই প্রান্তিক এলাকার মানুষকে আর চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে হবে না। হাতের নাগালেই মান সম্পন্ন সেবা পাবে। দরিদ্র মানুষের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন, “হাসপাতালটি চালু হলে শুধু বাংলাদেশ নয় প্রতিবেশি ভুটান ও নেপালের মানুষজন ও শিক্ষার্থীরাও সুযোগ সুবিধা নিতে পারবে। আমাদের আর চিকিৎসার জন্য বিদেশে যেতে হবে না। তারাই আসবে এখানে চিকিৎসা নিতে। মাসে অন্তত ১০০ কোটি টাকা আদান প্রদান হবে। এই হাসপাতালকে কেন্দ্র করেই পঞ্চগড় রংপুর বিভাগের সব জেলাকে ছাড়িয়ে যাবে।”

বাংলাদেশ নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, “চীনের প্রতিষ্ঠান বাংলাদেশের মানুষের স্বাস্থ্যসেবার জন্য এই মেডিক্যাল কলেজ হাসপাতাল করার উদ্যোগ নেওয়ায় আমি গর্ববোধ করছি। এই মেডিক্যাল কলেজ হাসপাতালের উন্নয়নে আমরা চীনা দূতাবাস থেকে সর্বাত্মক সহযোগিতা করবো। এছাড়া মন্ত্রী আমাকে এই এলাকায় ফুড প্রসেসিং কারখানা করার জন্য চীনা প্রতিষ্ঠানকে এগিয়ে আসার জন্য বলেছেন। এই বিষয়ে আমাদের আগ্রহ রয়েছে। বাংলাদেশের লক্ষ্য এখন স্মার্ট বাংলাদেশ। চায়না এমন স্বপ্ন রয়েছে। এই স্বপ্ন পূরণে দুই দেশ একসাথে কাজ করবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পঞ্চগগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, চীনে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাহবুব উজ জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মইনুল ইসলাম, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান জুয়াং লিফেং, ব্যবস্থাপনা পরিচালক এইচএম জাহাঙ্গীর আলম রানাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন...

One response to “পঞ্চগড়ে ১হাজার শয্যাবিশিষ্ট হাসপাতালে ভিত্তি স্থাপন করে শিল্প ও বানিজ্য মন্ত্রী”

  1. You have to go to your gmail setting and fix it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক