বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

রংপুরের সাহাবাজপুর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

স্থানীয় প্রতিনিধি 

তোফায়েল আহমেদ

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রংপুর সদর উপজেলার সাহাবাজপুর উচ্চ বিদ্যালয়ের ৪০ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয় আজ। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য শুরু হয়েছে এই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।

“যে কোন দিন পরাজিত হয়নি, সে কোন দিন বিজয়ী হতে পারেনা”-হেনরি ওয়ার্ড। এই উক্তিকে সামনে রেখে, মঙ্গলবার (১৪ই মার্চ ) সাহাবাজপুর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে সকাল ১০টায় এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান।

আজ সকাল ১০টায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ এমদাদুল হকের নেতৃত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন চন্দনপাঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান।

সকালে জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলন ও কবুতর উড়িয়ে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে দিন ব্যাপি উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা শুরু করা হয়। ক্রিড়া প্রতিযোগিতার মধ্যে উল্লেখযোগ্য হলো ১০০,২০০ এবং ৪০০ মিটার দৌড়, রিলে রেইস, দীর্ঘ লাফ, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ, গোলক নিক্ষেপ, চেয়ারে সিটিং , অংক দৌড়, বালিস পাচার, মোরগ লড়াই ও শিক্ষকদের জন্য  হাড়ি ভাঙ্গা প্রতিযোগিতা। পরবর্তীতে  যেমন খুশি তেমন সাজ ও  সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ৩টি গ্রুপে বিভক্ত ছিলেন। যেখানে ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপ, ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপ এবং নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা ‘গ’ গ্রুপ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। নিয়মানুযায়ী প্রতি শিক্ষার্থী সর্বোচ্চ যে কোনো ৩টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে চন্দপাঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর ইসলাম বলেন, “পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন সহপাঠমূলক কার্যক্রমে উদ্বুদ্ধ করার জন্যই প্রতিষ্ঠানের এমন আয়োজন। আশা করছি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার্থীদের মানসিক ও স্বাস্থ্যগত বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। বাংলাদেশ সরকার খেলাধুলাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। যেন শিক্ষার্থীদের মানসিক ও স্বাস্থ্যগত বিকাশের পথ সুগম হয়।”

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বর্তমান কমিটির সদস্য মোঃ তাজুল ইসলাম, ইসলাম উদ্দীন, আমিরুল ইসলাম, একরামুল ইসালাম এবং সকল শিক্ষক /শিক্ষকা মন্ডলি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নুরে কাওসার বকুল, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, সদর, রংপুর, শ্রীঃ বিপ্লব প্রসাদ সরকার, নওয়াব আলী সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক