বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

রংপুরে ভোক্তা অধিকারের অভিযান, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

  • প্রকাশিত : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
রংপুর সদরের হরিদেবপুর ইনিয়নের পানবাজরে পণ্যের মান যাচাইয়ে অভিযান চালিয়ে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার ৫০০ টাকা করে মোট ৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

স্থানীয় প্রতিনিধি 

তোফায়েল আহমেদ

রংপুর সদরের হরিদেবপুর ইনিয়নের পানবাজরে পণ্যের মান যাচাইয়ে অভিযান চালিয়ে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার ৫০০ টাকা করে মোট ৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়।

গতকাল বৃহস্পতিবার (৯ই ফেব্রুয়ারী) বিকেল ৩টা থেকে ৪.৪৫ পর্যন্ত উপজেলার পানবাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) মোঃআজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় কোতয়ালী থানা পুলিশ টিম  তাদের সহযোগিতা করে।

জানা গেছে, বাজারে পণ্যের মান তদারকির নিয়মিত অংশ হিসেবে সদর উপজেলার পানবাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরি, বিষাক্ত রঙ ব্যবহার করে পণ্য উৎপাদন করা এবং মিষ্টিতে ক্ষতিকর সাল্টু, টেস্টিং সল্ট ব্যবহার করায় জরিমানা করা হয়।

অভিযানের মধ্যে মাহী সুইটসকে (মোঃ শাহিন মিয়া) ১ হাজার ৫ শত টাকা এবং মিথিলা কনফেকশনারি এন্ড ভেরাইটিস স্টোরকে (হাজী মোঃ আফছার আলী) ১ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেন। এসময় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক