বুধবার, ১২ জুন ২০২৪, ১০:২২ অপরাহ্ন

বেরোবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ, আহত ৩

  • প্রকাশিত : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩
রংপুরের পার্ক মোড়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। এতে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি

বেরোবি প্রতিনিধি 

আল আমিন 

রংপুরের পার্ক মোড়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। এতে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

গতকাল বৃহস্পতিবার (২রা ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টা থেকে এই সংঘর্ষের সূত্রপাত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত দুজন আহত হবার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে একজন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ১১তম ব্যাচের ছাত্র ওমর ফারুক, অপরজন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী বলে জানা গেছে।

জানা যায়, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পিঠা উৎসবে আসা বহিরাগত কিছু লোকজনের সাথে বেরোবির ১২তম ব্যাচের এক শিক্ষার্থীর ঝামেলা হয়। ওই ঘটনার জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় কতিপয় স্থানীয়রা সেই শিক্ষার্থীকে তুলে নিয়ে মারধর করে। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গিয়ে ১২তম ব্যাচের ওই শিক্ষার্থীকে উদ্ধার করে নিয়ে আসে। এসময় শিক্ষার্থীরা কয়েকটি দোকানপাটে ভাঙচুর করেছে বলেও অভিযোগ করে স্থানীয়রা। এর পরপরই স্থানীয়রা পুনরায় জড়ো হয়ে শিক্ষার্থীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে ও হামলা চালায়। এতে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে।

এ ঘটনায় তাতক্ষণিক ভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. গোলাম রাব্বানি রংপুর নিউজ৩৫৬ কে বলেন, “খবর পেয়েই আমরা ঘটনাস্থলে এসেছি, পুলিশও এসেছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক