বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

বেরোবিতে শিক্ষক সমিতি নেতৃত্বে এলেন যারা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদের  সভাপতি পদে মোঃআসাদুজ্জামান মন্ডল আসাদ বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের

বেরোবি প্রতিনিধি 

আল আমিন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদের  সভাপতি পদে মোঃআসাদুজ্জামান মন্ডল আসাদ বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ। ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্ধী মো:সাইদুর রহমান।

বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া  দ্বিতীয় তলায়  নির্বাচন অনুষ্ঠিত হয়।

কোষাধ্যক্ষ পদে মোঃ আশানুজ্জামান সহকারী অধ্যাপক, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ নির্বাচনে নীল দল সমর্থিত প্রার্থী ছিল ষোলো জন। নীল দলের বিপক্ষে ছিলেন প্রগতিশীল মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আটজন প্রতিদ্বন্দ্বী। নির্বাচন মোট ভোটার সংখ্যা ছিলো একশত সাতাশি জন।

নির্বাচনে শিক্ষক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক। প্রধান ও দুইজন সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. সাখাওয়াত হোসেন ও মো. জাকিউর রহমান।

নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে দশটি কার্যকরি সদস্য পদের জন্য ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১২ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয় । একই সাথে শিক্ষক সমিতির নির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই ৩ পদের প্রার্থীকে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে নীল দলের সভাপতি নিতাই কুমার ঘোষ বলেন, “অনলাইন, অফলাইনে সকল ভোটারের কাছে আমাদের প্রার্থীর পক্ষে প্রচার -প্রসার করেছি। আশা করি কালকে বিজয়ের মাধ্যমে আমাদের অগ্রযাত্রা অব্যহত থাকবে।”

প্রধান নির্বাচন কমিশনার ওমর ফারুক রংপুর নিউজ ৩৬৫.কম কে বলেন, “নির্বাচনের জন্য ইতোমধ্যে সব কাজ সম্পূর্ণ করেছি। উৎসবমুখর পরিবেশে মধ্যে দিয়ে আজকের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।”

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক