বুধবার, ১২ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

বেরোবিতে “স্বপ্নসিঁড়ি” এর কমিটি ঘোষণা ও নবীনবরন

  • প্রকাশিত : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'স্বপ্নসিঁড়ি'র উদ্যোগে সমস্ত ক্যাম্পাস পরিষ্কারসহ নবীনবরণ অনুষ্ঠান এবং নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আল আমিন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘স্বপ্নসিঁড়ি’র উদ্যোগে সমস্ত ক্যাম্পাস পরিষ্কারসহ নবীনবরণ অনুষ্ঠান এবং নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

গতকাল শনিবার (১২ই নভেম্বর) সকাল ৯টায় সম্পূর্ণ ক্যাম্পাস পরিষ্কার ক্যাম্পেইন শুরু হয়। পরবর্তিতে বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় নবীনবরণ অনুষ্ঠিত হয়। এরপরে নতুন কমিটি ঘোষণা করা হয়।

উক্ত সংগঠনে- বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাশিদুল ইসলাম রিপন কে সভাপতি এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মোছাঃ সানজিদা শাম্মি কে সাধারণ সম্পাদকের ঘোষণা করে উক্ত কমিটি দেওয়া হয়। এই কমিটি মেয়াদ ১ বছরের জন্য কার্যকর  করা করা হবে।

এছাড়াও সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন – মোঃ নাজমুস সাকিব, মোঃ রাসেল রানা, মোঃ হাবিবুর রহমান হাবিব।

সাধারণ যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন- সাগর রাহা, লাকি খাতুন, আফরোজা জান্নাতি, নুরে জান্নাত সিদ্দিকা বৃষ্টি।

অন্যান্য দায়িত্বে রয়েছেন- কোষাধক্ষ্য- জি এম ইমরান, সাংগঠনিক সম্পাদক- ফাহিমুল কবির ফাহিম, মোঃ আরাফাত হোসেন, রেনি আক্তার, মোসাদ্দেক চৌধুৱা এবং মোঃ আরিফুল ইসলা, প্রচার সম্পাদক- ফাতিহুল ইসলাম শোভন, উপ-প্রচার সম্পাদক- হৃদয়, ইসরাত জাহান মনি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক- মোঃ তরিকুল ইসলাম, আইসিটি বিষয়ক সম্পাদক- মীর মোহতাসিম হোসাইন সিয়াম, মোঃ মিরন, শিক্ষা বিষয়ক সম্পাদক- মোঃ সোহরাব হোসেন এবং শার্মিলা ইয়াসিন।

এই সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী রেজুয়ান হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুুজুর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় কুমার টগর, স্বপ্নসিঁড়ির প্রতিষ্ঠাতা লাভলু হোসেন এবং অন্যান্য সদস্যবৃন্দ।

এর আগে সকাল ৯টায় পুরো ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতায় ক্যাম্পেইন পরিচালনা করে সংগঠনটির সদস্যরা। এসময় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ময়লা না ফেলে ডাস্টবিন ব্যবহার করা বিভিন্ন সচেতনতামূলক ব্যানার ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় টানিয়ে দেওয়া হয়।

এরপর বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ১৩ তম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এবং সদ্য বিদায়ী সদস্যদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

উল্লেখ্য, তরুণ শিক্ষার্থীদের প্রচেষ্টায় ৩রা মার্চ ২০১৮ সাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্বপ্নসিঁড়ি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে অধিকার বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি। এখানে অধিকার বঞ্চিত শিশুদের জন্যে বিনামূল্যে পাঠদানের পাশাপাশি বিনামূল্যে বই, কলম, খাতা ও ব্যাগসহ অন্যান্য শিক্ষা উপকরণ দেওয়া হয়। পরীক্ষার মাধ্যমে মেধাক্রম অনুসারে পুরষ্কার প্রদান এবং খাবারের ব্যবস্থা করা হয় যাতে করে শিশুশিক্ষার্থী শিক্ষা থেকে দূরে সরে না যায়। পাশাপাশি অভিভাবকদের নিয়ে শিক্ষার গুরুত্ব দিক আলোচনা করা হয়, যাতে করে তাদের শিশুদের পাঠদানের উৎসাহ দেয়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক