বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

মিঠাপুকুরে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান একসাথে অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
ব্যতিক্রমী আয়োজনে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠান একসাথেই সম্পন্ন করলো কেশবপুর টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ। অনুষ্ঠানে একইসাথে কলেজ শাখার নতুন শিক্ষার্থীদের বরণ করা হয় ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় দেয়া হয়।

মিঠাপুকুর উপজেলা প্রতিনিধি

রিপন শাহরিয়ার 

ব্যতিক্রমী আয়োজনে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠান একসাথেই সম্পন্ন করলো কেশবপুর টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ। অনুষ্ঠানে একইসাথে কলেজ শাখার নতুন শিক্ষার্থীদের বরণ করা হয় ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় দেয়া হয়।

রংপুর জেলার মিঠাপুর উপজেলার অন্যতম বিদ্যাপীঠ কেশবপুর টেকনিক্যাল এন্ড বিএম কলেজে প্রতি বছরই নবীনদের বরণ উপলক্ষে জমকালো আয়োজন করা হয়ে থাকে। তবে ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের করোনা মহামারীর কারণে কোন অনুষ্ঠান করে বরণ করে নেয়া সম্ভব হয়নি। কিন্তু শেষ পর্যন্ত বছরে শেষ পর্যায়ে এসে ঐতিহ্য ধরে রাখতে পরীক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ একসাথেই সম্পন্ন করেন উক্ত কলেজ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা (বৃতি)। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে উৎসাহ,প্রেরণা ও উপদেশ মূলক বক্তব্য রাখেন। তার বক্তব্যে নতুন শিক্ষার্থীদের করণীয় ও পরীক্ষার্থীদের করণীয় সম্পর্কে আলোচনা করেন।

বক্তব্য শেষে তিনি একজন নবীন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ ও একজন বিদায় শিক্ষার্থীকে পরীক্ষার সামগ্রী হাতে তুলে দিয়ে আনুষ্ঠানিক ভাবে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানের সূচনা করেন। পরে বিদায় শিক্ষার্থীরা ফুল দিয়ে নবীনদের বরণ করে নেয় পাশাপাশি নবীনরা বিদায়ীদের হাতে পরিক্ষা সামগ্রী তুলে দেন।

অনুষ্ঠানের পরবর্তি পর্যায়ে উক্ত কলেজের অধ্যক্ষ শাহিনুর আলম একাদশ শ্রেণীর রিপন, রনি, অমিত ও দ্বাদশ শ্রেণীর রতন, রাকিব ও রাশেদুলসহ সবার উদ্যোগ ও অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করায় ধন্যবাদ জানিয়ে বলেন, “আমাদের প্রতিষ্ঠানের ঐতিহ্যের আলোকে আজকের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।” পাশাপাশি তিনি নতুন শিক্ষার্থীদের কলেজে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। শেষাংশে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু স্মৃতিচারণ ও করনীয় সম্পর্কে আলোচনা করেন।

দেরিতে হলেও বরণ হতে পেরে উচ্ছসিত নবীন শিক্ষার্থীরা। এ ব্যাপারে একজন নবীন শিক্ষার্থী আঁখি মাহমুদ, রংপুর নিউজ ৩৬৫ কে বলেন, “প্রতি বছরেই আমাদের কলেজে বরণ ও বিদায় অনুষ্ঠান আলাদা হতো কিন্তু করোনার কারণে আমাদের নবীনবরণ অনুষ্ঠান হয় নি। তা নিয়ে আমাদের কিছুটা খারাপ লাগা ছিল। কিন্তু দেরিতে হলেও আমদের আনুষ্ঠানিক ভাবে বরণ করে নেয়ায় আমরা অত্যান্ত আনন্দিত।”

উল্লেখ্য, চলমান শিক্ষাবর্ষে কেশবপুর টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ থেকে মোট নবীন এইচএসসি পরীক্ষার্থী ১৪২ জন। এবং উক্ত কলেজে প্রথম বর্ষের শিক্ষার্থী সর্বমোট ১৮৫ জন।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক