বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

নীলফামারিতে ০৫ জেএমবি সদস্য গ্রেফতার

  • প্রকাশিত : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
নিজস্ব প্রতিনিধি 
নীলফামারি জেলা সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া  গ্রামের একটি বাড়ি থেকে জে এমবির রংপুর অঞ্চলের কমান্ডার সহ পাচ জঙ্গিকে গ্রেফতার করেছে র‍্যাব ১৩।
গত শুক্রবার রাত হতে শনিবার (৪ ডিসেম্বর ২০২১) সকাল ১১ টা পর্যন্ত র্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র্যাব -১৩ এ অভিযানে নীলফামারী সদরের মাঝাপাড়া হতে  রংপুর অঞ্চলের জেএমবির সামরিক শাখার প্রধান আহিদুল ইসলাম  আহিদ ওরফে পলাশ ও
 আবদুল্লাহ আল মামুন, জাহিদুল ইসলাম, নুর আমিন ও ওয়াহেদ আলী। তাদের বাড়ি নীলফামারী জেলা সদর এলাকায়।
শনিবার বিকাল ৩ ঘটিকায় র্যাব-১৩ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার  শেখ আল মঈন জানান , গ্রেফতারকৃতরা জেএমবির সামরিক শাখার সদস্য।এদের মধ্যে আহিদুল ইসলাম ওরফে পলাশ জেএমবির রংপুর অঞ্চলের সামরিক শাখার প্রধান। তারা অনলাইনের মাধ্যমে বোমা তৈরির  প্রশিক্ষণ নিয়ে নীলফামারির ইপিজেড এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা করছিলো।  অভিযানের সময় র‌্যাব একটি আইইডি সদৃশ বিস্ফোরক শনাক্ত করে।র্যাবের বোম ডিসপোজাল ইউনিট এটি  নিষ্ক্রিয় করে।
উক্ত অভিযানে জব্দ করা হয় বোমা তৈরীর সরঞ্জাম , বোমা তৈরীতে ব্যবহৃত রাসায়নিক দ্রব্য , ০১ টি অস্ত্র ( শিশ ) , ০১ টি ম্যাগাজিন ০৫ রাউন্ড গুলি ও অন্যান্য সরঞ্জামাদী । প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সাথে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য প্রদান করে।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক