বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

  • প্রকাশিত : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

প্রতিবেদক

স্টাফ রিপোর্টার

আন্তর্জাতিক পর্যায়ে একাধিকবার প্রথম স্থান অর্জনকারী প্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা, রংপুর শাখার শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন, সুপ্ত প্রতিভা খুঁজে বের করার উদ্দেশ্যে প্রতিবছর ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে।

 

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) শহরের সবুজবাগ  সংলগ্ন মাঠে প্রতিযোগিতার কার্যক্রম পরিচালনা করা হয়। শিক্ষার্থীরা নানা ইভেন্টের প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। এতে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের উপস্থিতি ছিল প্রাণবন্ত।

 

মাদরাসার প্রিন্সিপাল মোহাম্মদ মহিউদ্দীনের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজবেক আব্দুর রহীম,তিনি বলেন, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে নৈতিক শিক্ষার বিকল্প নাই। শিক্ষার্থীদের পড়ালেখার উন্নতির জন্য শিক্ষকই যথেষ্ট নয়। চালচলনের প্রতি অভিভাবকদের সুদৃষ্টি রাখা দরকার। শিক্ষক ও অভিভাবক সমন্বয় থাকতে হবে।

 

ক্রীড়া প্রতিযোগিতা সকাল ৮.৩০ টা থেকে শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। এতে ২৮ টি ইভেন্টে প্রায় চারশত জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরিশেষে রংপুর শাখার কো-অর্ডিনেটর রফিকুল ইসলামের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন।

 

এছাড়াও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে ডা.আজিজুর রহমান বাচ্চু,তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের প্রশিক্ষক আরিফুল ইসলাম। এসিস্ট্যান্ট কোঅর্ডিনেটর রংপুর জোন আল আমিন হাসান, সেকশন কো-অর্ডিনেটর তানযীমুল উম্মাহ হিফয মাদ্রাসা গার্লস এন্ড প্রি-হিফয সেকশন মিজানুর রহমান, হাজীপাড়া সেকশন কোঅর্ডিনেটর রিয়াজুল ইসলাম, রংপুর শাখার দায়িত্বশীল ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা,রংপুর শাখা। একটি আধুনিক ও মানসম্মত দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে শিক্ষার্থীরা কুরআন হিফযের পাশাপাশি জেনারেল শিক্ষারও সুযোগ লাভ করে। ইতোমধ্যে এ মাদরাসা থেকে প্রায় ২৫০ জন শিক্ষার্থী হিফয সমাপ্ত করে হাফিয হওয়ার গৌরব অর্জন করে।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক