বুধবার, ১২ জুন ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

রংপুর সদরে পানিবন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়

  • প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

প্রতিনিধিঃ তোফায়েল আহমেদ

রংপুর সদর উপজেলার পাগলাপীর বন্দরের ভিতরে গোকুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি পানিবন্দি হয়ে পড়েছে। সামনে থাকা একমাত্র খেলার মাঠটি এখন যেনো বড় আকারের জলাশয়। একটু বৃষ্টি হলেই মাঠটি জমে যাওয়া পানিতে ডুবে পরিনত হয় জলাশয়ে, পানি বন্দি হয়ে পরে কোমলমতি শিশুরা। পানি বন্দিদশা থেকে উদ্ধার পেতে অপেক্ষা করতে হয় কয়েকদিন। বিঘ্নত হয় পাঠদান।
জলাশয় থেকে ডুবন্ত স্কুল মাঠটি উদ্ধার ও সংস্করণ করার বা চোখে দেখার যেন কেউ নেই বলে দাবি জানিয়েছেন স্থানীয় শিক্ষার্থী ও এলাকাবাসী।। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, গোকুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চারিদিকে ঘেরা। ফলে মাঠে জমে থাকা বৃষ্টির পানি কোনভাবেই কোনদিক দিয়ে বের হতে পারে না। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বর্তমানে ঐ বিদ্যালয়ে পড়ুয়া কোমল মতি ছোট ছোট ছেলে মেয়েদের।

বিদ্যালয়টির শ্রেণীকক্ষে প্রবেশ করতে এবং সেখান থেকে বেরিয়ে বাসায় ফেরার পথে ঐ মাঠের পানি পার হতে হয়। সে ক্ষেত্রে দেখা যায় কারো হাঁটু পানিতে আবার কারো জন্য অথৈই পানি পার হয়ে বিদ্যালয়টিতে যাওয়া আসা করতে হয়। এ অবস্থায় বিদ্যালয়ে পড়ুয়া ছোট ছোট ছেলে মেয়েদের পাঠাতে চরম দুর্ভোগ ও হিমশিম খাচ্ছে সকল শিক্ষার্থীর অভিভাবকগন। সেই সঙ্গে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা এই চরম দুর্ভোগ থেকে মুক্তি পেতে মন্ত্রণালয় ও জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক রাবেয়া খাতুন আশা বলেন, কর্তৃপক্ষ বিষয়টি উপলব্ধি করলে কোমলমতি শিশুদের এই ভোগান্তি থেকে রেহাই পাবে। আমরা দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ দেখতে চাই।

হরিদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব ইকবাল হোসেন বলেন, বিষয়টি আমার জানা ছিল না। বরাদ্দ পেলে মাঠটিতে মাটি কেটে ভরাট করার ব্যবস্থা করা হবে।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক