বুধবার, ১২ জুন ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

রংপুরে নিয়োগকে কেন্দ্র করে সভাপতিকে অপহরণ

  • প্রকাশিত : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

স্থানীয় প্রতিনিধি

তোফায়েল আহমেদ

রংপুর জেলার সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়নের নয়াপুকুর কলেজ বাজারে প্রাণকেন্দ্রে অবস্থিত পালিচড়া এম এন উচ্চ বিদ্যালয়। বিদ্যাপীঠটি দীর্ঘদিন থেকে সুনামের সাথে পরিচালিত হয়ে আসলেও বর্তমানে লেখা পড়ার পরিবেশ নেই বললেই চলে। বিদ্যাপীঠটিতে এ এইচ এম আমিনুর রহমান বাবলু (৫০) দায়িত্ব প্রাপ্ত হবার পর থেকেই শিক্ষার মান কমেছে এবং দুর্নীতি বেড়েছে বলে অবিভাবকরা অভিযোগ করেন।

বিদ্যালয়টিতে দীর্ঘদিন থেকে হড হক কমিটির পর ২০শে জুন ২০২৩ সালে নির্বাচন হয়। ২৪ শে জুলাই ২০২৩ সালে সংখ্যাগরিষ্ট সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত হন সদ্যপুস্করিনী ইউনিয়নের ভেলু হাজির বটতলা গ্রামের মৃত মাহবুবুল হক বাবু পুত্র ইউপি সদস্য মোঃ জাকির হোসেন (৪৮)। এর পর ২৬ জুলাই ২০২৩ সদ্য ম্যানেজিং কমিটির প্রথম বর্ধিত সভার আয়োজন করা হয়।

সেই সভায় বিদ্যুৎ শাহী সদস্য নির্বাচন এজেন্ডা তুললে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবুল তার বড় ভাই শফিউল আলম বেলালের  নাম প্রস্তাব করেন। সেখানে  ৩ জন সেই প্রস্তাবকে হ্যা সূচক ভোট দেন। অপরদিকে অভিবাভক সদস্য মমদেল হোসেন জাপা নেতা চাঁন মিয়াকে প্রস্তাব করেন এবং সেই প্রস্তাবে আরো ৪ জন সদস্য হ্যা সূচক ভোট দেন। সংখ্যাগরিষ্ট ভাবে জাপা  নেতা চাঁন মিয়া বিদ্যুৎ শাহী সদস্য নির্বাচিত হলেও  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তা না মেনে মিটিং ভেঙ্গে দেয়।

তারপর থেকে আর কোন মিটিং কল না করে  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবুল টালবাহানা শুরু করে দিন পার করার পরিকল্পনা সহ নীল নকশা তৈরী করতে থাকে। জানা যায় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনে শফিউল আলম বেলাল পরাজিত হন। তারপরেও জোর করে বিদ্যুৎ শাহী সদস্য নেয়ার জন্যই ১৯শে আগষ্ট ২০২৩ রোজ শনিবার ১৬:৩০ মিনিটে ফাজিল খাঁ চৌরাস্তার থেকে  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ এইচ এম আমিনুর রহমান বাবুল ও তার বড় ভাই শফিউল আলম বেলাল গং এর বিরুদ্ধে সভাপতি জাকির হোসেনকে অপহৃরণ করার অভিযোগ উঠে।

পালিচড়া এম এন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ জাকির হোসেনেরর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, “আমাকে ১৫০ লোক তুলে নিয়ে আসে শফিউল আলম বেলালের বাড়িতে রেখেছে।”

উক্ত অপহৃরণ বিষয়ে রংপুর সদর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার বলেন, “আমরা বিষয়টা  ভিক্টিমের কাছ থেকে শুনেছি। তিনি অভিযোগ করলে আমি আইনি পদক্ষেপ গ্রহণ করব।”

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক